পেঁয়াজের দাম নিয়ে পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ পেঁয়াজের দাম নিয়ে পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, আগামী ১৫ দিনের মধ্যেই পেঁয়াজের দাম কমে যাবে।

বুধবার সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ইয়াএল আর মিলারের নেতৃত্বে ৬ সদস্য প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, ১৫ দিন পর বাজারে পেঁয়াজ নামলে তাৎক্ষণিক সমস্যা সমাধান হয়ে যাবে। তখন পেঁয়াজের দাম কমে যাবে।

কোন মাস থেকে পেঁয়াজ উত্তোলন শুরু হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ মাসের শেষ দিকে অর্থাৎ ১৫ থেকে ২০ দিন পরে উত্তোলন শুরু হবে। তখন আমরা দেখবো কোনো প্রাকৃতিক দুর্যোগ হলো কিনা।

মন্ত্রী বলেন, সমস্যা হলো বাংলাদেশ প্রাকৃতিক দুর্যোগ প্রবণ দেশ। গতকালকেই ফরিদপুরে বৃষ্টি হয়েছে। এই ফাল্গুন মাসেও শীলা বৃষ্টি, এটা কি চিন্তা করা যায়? আমাদের সচিবসহ সবাই খোঁজ-খবর নিয়েছি। এতে দেখা গেছে, পেঁয়াজের ভালো ক্ষতি হয়েছে। পেঁয়াজ আরো ১৫ থেকে ২০ দিন পরে উত্তোলন হবে। তারপরও আমরা খুবই আশাবাদি, এবছর ভলো পেঁয়াজ হবে।

তিনি আরো বলেন, এবছর অনেক এলাকায় পেঁয়াজ উৎপাদন করা হয়েছে। এছাড়া পেঁয়াজে আমাদের যে প্রযুক্তি আছে তা দিয়ে ভেরাইটি নতুন জাতের পেঁয়াজ উদ্ভাবন করেছি। যা মাঠ পর্যায়ে চাষাবাদ হলে পেঁয়াজের কোনো রকম সমস্যা থাকবে না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর